আজ শনিবার, ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ফতুল্লায় তেল চোরদের হামলা , ২৯ বছর ধরে আফসু

বিশেষ প্রতিনিধি:

ফতুল্লায় আফসু বাহিনীর হামলায় যমুনা তেলের ডিপো ট্যাংক লরী ড্রাইভার এবং যমুনা তেলের ডিপো শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি খলিলুর রহমান বাবুল সহ ৩ জন আহত হয়েছে। সোমবার বেলা ২ টায় যমুনা তেলের ডিপো শ্রমিক ইউনিয়ন অফিসে এ ঘটনার পর প্রতিবাদে ২/৩শ’ শ্রমিক তাৎক্ষনিক ভাবে মিছিল সহকারে হামলাকারীদের বিচারের দাবিতে বিভিন্ন স্লোগান নিয়ে থানা গেটে অবস্থান নেয়। এ ঘটনায় আফসু মিয়া ও তার ভাই সালাউদ্দিনকে এজাহারভুক্ত ও অজ্ঞাতনামা আরো ২/৩জনকে বিবাদী করে ফতুল্লা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
অভিযোগ সুত্রে জানা যায়, গত ২৮ বছরেরও বেশী সময় ধরে যমুনা তেলের ডিপো শ্রমিক ইউনিয়নের কোন নির্বাচন না করে কমিটির পদে আছে আফসু মিয়া সহ তার সহযোগী কতিপয় ব্যক্তি। তারা শ্রমিকের উপর অন্যায় অবিচার ও জুলুম করে এবং শ্রমিকের হক নষ্ট করে অবৈধ পন্থায় রোজগার করে আসছে। সোমবার বেলা অনুমান ২টার সময় সাবেক সভাপতি বাবুল ও ট্যাংক লরি ড্রাইভার আল আমিন যমুনা তেলের ডিপো অফিসে গিয়ে আফসু মিয়ার কাছে নির্বাচনের কথা বললে আফসু মিয়া ও তার ভাই সালাউদ্দিন তাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এক পর্যায় আফসু ও তার ভাই সালাউদিন সহ আরো ২/৩জন বাবুল ও আল আমিনকে এলাপাতাড়ি ভাবে মারপিট করে। এ সময় শ্রমিক শাহিন এগিয়ে এলে তাকেও মারধর করা হয়। এর প্রতিবাদে তাৎক্ষনিকভাবে ২ থেকে ৩শ’ শ্রমিক মিছিল সহ আফসু বাহিনীর বিচার দাবি করে ফতুল্লা মডেল থানা গেট এসে অবস্থান করেন। এরপর ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ মো. আসলাম হোসেন আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে তারা চলে যায়। এ ঘটনায় খলিলুর রহমান বাবুল বাদী হয়ে আফসু মিয়া (৬০),পিতা-মৃত,এলাহি মিয়া ও তার ভাই সালাউদ্দিন(৪০)কে এজাহারভুক্ত ও আরো ২/৩ জনকে অজ্ঞাতনামা আসামী করে একটি অভিযোগ দায়ের করেছেন।
গতকাল সন্ধ্যা ৭টা ৫ মিনিটে আফসু মিয়ার মোবাইল ফোনে কল দিলে রিসিভ করলেও এ বিষয়ে প্রশ্ন করলে তিনি লাইন কেটে দেন।
এ বিষয়ে ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ মো. আসলাম হোসেন বলেন, উভয় পক্ষ থানায় অভিযোগ দিয়েছেন । তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ